আন্তর্জাতিকসোশ্যাল মিডিয়া

মুসলিম তরুণকে দেড় কোটি টাকা বেতনে চাকরির অফার গুগলের

মাত্র ২১ বছর বয়সেই গুগলে চাকরি পেয়ে তাক লাগিয়ে দিল ভারতের মুম্বাইয়ের এক তরুণ। বাংলাদেশী মুদ্রায় প্রায় দেড় কোটি টাকা বেতন দেয়া হবে তাকে।

প্রযুক্তিময় এ যুগে এ বিষয়ে অধ্যয়ন করা শিক্ষার্থীদের স্বপ্ন থাকে গুগল, মাইক্রোসফট, ফেসবুকের মতো প্রতিষ্ঠানের সাথে জড়িত হওয়ার। কিন্তু তাতে সফল হয় খুব কমই।

জানা গেছে, আবদুল্লাহ খান নামের ওই তরুণ এক সময় আইআইটিতে পড়ার জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। কিন্তু এখন সেই নন-আইআইটি আবদুল্লাহই যে প্যাকেজে গুগলে চাকরির প্রস্তাব পেয়েছে, তা আইআইটি পড়ুয়াদের আজীবনের স্বপ্ন।

গুগল তাকে এক কোটি ৪৬ লাখ টাকার স্যালারি প্যাকেজে চাকরিতে যোগদানের প্রস্তাব দিয়েছে। আইআইটি ইঞ্জিনিয়ারিং কলেজের গ্র্যাজুয়েটরা সাধারণত যে প্যাকেজ পান তার থেকে টাকার অঙ্কে প্রায় ৩০ গুণ বেশি এই বেতন। আর নন-আইআইটি ইঞ্জিনিয়ারিং থেকে পাস করা গ্র্যাজুয়েটরা দেশে সাধারণত ৪ থেকে সাড়ে চার লাখ টাকার প্যাকেজে চাকরিতে যোগ দেয়৷

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে জানানো হয়েছে, আবদুল্লাহ খান মুম্বাইয়ের মীরা রোডের শ্রী এলআর ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র৷ একটি সোশ্যাল সাইট থেকে প্রোফাইল দেখে তাকে ইন্টারভিউয়ের জন্য ডাকে গুগল৷ অনলাইনে বেশ কয়েক দফা ইন্টারভিউয়ে উত্তীর্ণ হওয়ার পর ফাইনাল স্ক্রিনিং-এর জন্য তাকে চলতি মাসের শুরুর দিকে লন্ডনের গুগল অফিসে ডাকা হয়। সেখানেই সব কিছু চূড়ান্ত হয়। আগামী সেপ্টেম্বর মাসে লন্ডনে গুগলের ইঞ্জিনিয়ারিং দলের সঙ্গে কাজে যোগ দেবেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close