জাতীয়বাংলাদেশ

১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা বিক্রি

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, রোগীদের অসুস্থতাকে জিম্মি করে রাজবাড়ীর এক শ্রেণির অসাধু ওষুধ ব্যবসায়ী সাধারণ মানুষের কাছ থেকে প্রতিদিন লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এরই মধ্যে ১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা বিক্রি করেছে স্থানীয় ঢালী ফার্মেসি।

অভিযোগ পেয়ে সোমবার দুপুর আড়াইটার দিকে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ঢালী ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করে। পাশাপাশি ওষুধের অতিরিক্ত দাম রাখায় বাজারের শেফা ফার্মেসিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, দুপুরে আকরাম শেখ ও জাহিদ মণ্ডল নামের দুই ব্যক্তি তাদের কাছে লিখিত অভিযোগ দেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালক শরিফুল ইসলাম বলেন, বাজারে ওই ইনজেকশনের সংকট ছিল। এই সুযোগ নেন দুই অসাধু ব্যবসায়ী। এতে দুই ভোক্তা প্রতারিত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ ঘটনায় ঢালী ফার্মেসিকে ৫০ হাজার টাকা এবং শেফা ফার্মেসিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। দোকানের আর্থিক অবস্থা বিবেচনা করে জরিমানার তারতম্য হয়েছে। জরিমানার চার ভাগের এক ভাগ টাকা অভিযোগকারী ব্যক্তিদের দেয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close