বিনোদুনিয়া

সিনেমা হলে ২০০ ডিজিটাল মেশিন বসাবেন শাকিব

গত এক দশকের বেশি সময় ধরে ঢাকাই সিনেমা খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে। তাও সেটা শাকিব খানের ওপর ভর করে। দেশসেরা এই নায়কের সিনেমা দিয়েই ব্যবসা করে আসছেন প্রযোজক ও হল মালিকেরা। তাই শাকিবকে বলা হয় ঢালিউডের কাণ্ডারি।
শুধু নায়কই নয়, একজন প্রযোজক হিসেবে ঢালিউডের হাল ধরেছেন শাকিব খান। তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে নির্মাণ করছেন বেশ কয়েকটি সিনেমা। গত রোজার ঈদে মুক্তি পাওয়া ‘পাসওয়ার্ড’ নির্মাণের সময়ই শাকিব জানিয়েছিলেন, তিনি এখন থেকে প্রতি বছর তিন-চারটি সিনেমা প্রযোজনা করবেন।

সিনেমা প্রযোজনাতেই সীমাবদ্ধ থাকছেন না শাকিব খান। অন্য প্রযোজকদের উৎসাহী করতে এবং সিনেমা হলের উন্নয়নেও কাজ করছেন তিনি। সেই লক্ষ্যে উদ্যোগ নিয়েছেন দেশের দুই শতাধিক সিনেমা হলে ডিজিটাল মেশিন বসানোর।

শাকিব জানিয়েছেন, তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে শিগগিরই ২০০’র বেশি সিনেমা হলে ডিজিটাল মেশিন বসানো হবে। ইতোমধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন করার জন্য তিনি লোক নিয়োগ দিয়েছেন। আগামী ঈদ মৌসুমেই শুরু হবে এই উদ্যোগের বাস্তবায়ন। শাকিব খানের অর্থায়নে এই ডিজিটাল মেশিন বসানোর প্রক্রিয়ার নাম দেয়া হয়েছে ‘এসকে বিগ স্ক্রিন’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close