ক্রীড়াঙ্গনবিনোদুনিয়া

‘সাকিব আল হাসান’ হতে চাওয়ার গল্প নিয়ে সিনেমা!

গ্রামের একজন ছেলে স্বপ্ন দেখে বড় হয়ে সাকিব আল হাসানের মতো ক্রিকেটার হবে। তার বেড়ে ওঠা, সংগ্রাম সবকিছু ফুটে উঠবে ‘লাল বল’ চলচ্চিত্রে।

মাজহার বাবু জানালেন, প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের শৈশবের একটি ছায়া ফুটে উঠবে ‘লাল বল’ ছবিতে।

সেজন্য কিংবদন্তী এই লেখকের জন্ম নেত্রকোনা এলাকায় হবে শুটিং। নির্মাতা মাজহার বাবু বলেন, ‘লাল বল’ ছবির গল্প ও চিত্রনাট্যের কাজ প্রায় শেষ। এখানে তিনটি গান ব্যবহার করা হবে। থাকবে জাতীয় সংগীতও। জানালেন, স্বাধীন বাংলাদেশে প্রথমবারের মতো কোনো চলচ্চিত্রে জাতীয় সংগীত ব্যবহার করা হচ্ছে।

মাজহার বাবুর ক্যারিয়ার শুরু সরাসরি সিনেমা বানানো দিয়ে। নেত্রকোনা জেলার মোহনগঞ্জ ডিগ্রি কলেজে পড়ার সময় থেকেই চিত্রপরিচালক এ কিউ খোকনের হাত ধরে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। এরপর কাজ করেছেন চাষী নজরুল ইসলাম, মোহাম্মদ হোসেন জেমী, এফ আই মানিকের মতো গুণী পরিচালকদের সঙ্গে।

মূলধারার গণমাধ্যমে কাজ করেছেন অনুষ্ঠান এবং সংবাদ প্রযোজকের দায়িত্বে। বর্তমানে তিনি একটি বেসরকারি টেলিভিশনের অনলাইন গনমাধ্যমে বিনোদন সাংবাদিকতা করছেন।

নির্মাতার ভাষ্য, ছবিতে বিশেষ কিছু চমক রয়েছে। অক্টোবর মাসে মহরতের মধ্য দিয়ে সেগুলো জানানো হবে।

প্রযোজনা প্রতিষ্ঠান সারগাম এন্টারটেইনমেন্টের উপদেষ্টা দেলোয়ার হোসেন দিল বলেন, বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা হচ্ছে ক্রিকেট। আমাদের দেশে এই খেলা যেমন জনপ্রিয়, তেমনি বিশ্ব দরবারে আমাদের বিশেষ অবস্থান রয়েছে। অথচ ক্রিকেট খেলা নিয়ে আমাদের দেশে এখনো কোনো চলচ্চিত্র নির্মাণ হয়নি। মাজহার বাবুর গল্প নিয়ে এর চিত্রনাট্য তৈরী করা হয়েছে।

ছবির সংলাপ তৈরি করছেন শামীমুল ইসলাম শামীম। ‘লাল বল’ নির্মাণের সঙ্গে জড়িতরা বলছেন, ব্যয়বহুল বাজেটের নির্মাণ করা হবে চলচ্চিত্রটি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close