বাংলাদেশ

রহস্যের জট খুললেন সোহেল তাজ!

নিজস্ব প্রতিবেদক

‘সোহেল তাজ আসছে আপনার দরজায়’, ‘আপনি রেডি তো?’ চলতি বছরের এপ্রিলে এমন খবরে মুখরিত ছিল সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যম। এ খবরের স্রষ্টা ছিলেন সোহেল তাজ নিজেই। গত ৩ এপ্রিল নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ২১ সেকেন্ডের একটি ভিডিও (টিজার) পোস্ট করেছিলেন সোহেল তাজ।

সেখানে দেখা যায়, অ্যাকশন হিরোর মতো চোখে কালো চশমা পরে ফিল্মি কায়দায় মোটরসাইকেল চালিয়ে ঘুরে ঘুরে গ্রামের বিভিন্ন বাড়ি যাচ্ছেন সোহেল তাজ। গ্রামের সাধারণ মাটির ঘরের সামনে দাঁড়িয়ে দরজায় টোকা দিচ্ছেন।

ভিডিওটিতে বিস্তারিত আর কিছু না থাকায় কী করতে চাচ্ছেন সোহেল তাজ, এমন রহস্য থেকেই যায়। কিন্তু বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন করে সেই রহস্যের জট খুললেন তিনি।

তিনি জানান, বাংলাদেশে সড়কে অনিরাপত্তা, উদ্বাস্তু জীবন-যাপন, স্বাস্থ্যসহ শত শত সমস্যার সরাসরি সমাধান দিতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে কড়া নাড়বেন। এসব সমস্যার সমাধান বের করতে একটি ‘হটলাইন রিয়েলিটি’ শোয়ের আয়োজন করবেন তিনি। শোটি প্রচারে আরটিভির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ে স্বাস্থ্যবিষয়ক সচেতনতার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের দুঃসময়ে দলের পাশে থাকার অঙ্গীকার করেছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমদের পুত্র এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

সংবাদ সম্মেলনে সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের দুর্দিনে ডাকলে তিনি পাশে থাকবেন। অপর এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, সক্রিয় রাজনীতিতে তিনি জড়াবেন না।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইভটিজিং, যানজট, ধর্ষণ, রোড সেফটির বিষয়ে মানুষকে জানানো এবং মানুষের কাছ থেকে জানার জন্য একটি হটলাইন থাকবে।

তিনি জানান, এরপর টিম নিয়ে পৌছে যাব আমি। তাদের কথা শুনব। তারপর তা প্রচার করা হবে আরটিভিতে। এভাবে দুই সপ্তাহ অন্তর মঙ্গলবার রাত ৮টায় তা প্রচার করা হবে। মোট ১২ পর্ব প্রচার করা হবে প্রাথমিক পর্যায়ে। সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে এ অনুষ্ঠান।

দুর্নীতি নিয়ে কথা বলবেন কি না জানতে চাইলে সোহেল তাজ বলেন, দুর্নীতি দেশের উন্নয়নের অন্তরায়। দেশ ও রাষ্ট্রকে দুর্নীতিমুক্ত করতে কাজ করবেন তিনি। এ ছাড়া ফেসবুক লাইভে নানা ইস্যুতে জনগণের সঙ্গে কথা বলবেন। মোট কথা জনগণকে সচেতন করা হবে। জনগণকে সঙ্গে নিয়ে অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িতদের লাল কার্ড দেখানো হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরটিভির প্রধান নির্বাহী (সিইও) সৈয়দ আশিক রহমান, র‌্যাংকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রমো রউফ চৌধুরী, মিতসুবিশির পরিচালক শন হাকিম, অনুষ্ঠানের প্রোডাকশন পার্টনার কাওসার মাহমুদ, গৌতম কৈরী, সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ, সোহেল তাজের স্ত্রীসহ অনেকে। এ সময় তারা মিতসুবিশি র‌্যাংকন গ্রুপ ও আরটিভির সঙ্গে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/এফওয়াই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close