দ্য ওয়ার্ল্ড

মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে গর্ব ছেলের!

দ্য ওয়ার্ল্ড ডেস্ক
মা দ্বিতীয় বিয়ে করলে আগের ঘরের সন্তানেরা অখুশি হন। এমনকী খুনোখুনির ঘটনাও ঘটে। কিন্তু এবার যেন আগের সব ঘটনাকে ছাপিয়ে গেল। মায়ের দ্বিতীয় বিয়েতে সন্তান শুধু খুশিই হলেন না ফেসবুকে পোস্ট করে মায়ের নতুন বিবাহিত জীবনের জন্য গর্ব করলেন।

এনডিটিভির খবর, ফেসবুকে মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে পোস্ট করলো ছেলে। মা’কে ধন্যবাদ জানাল তাঁর আত্মত্যাগের জন্য। সেই পোস্ট অনলাইনে মন জিতল বহু মানুষের। ভারতের কেরলের কোল্লামের বাসিন্দা ইঞ্জিনিয়র গোকুল শ্রীধর মঙ্গলবার ফেসবুকে ওই পোস্ট করলেন তাঁর মায়ের বিবাহিত জীবন সুখের হোক এই কামনা জানিয়ে। মালয়ালম ভাষায় তিনি লেখেন, ‘‘আমার মায়ের বিয়ে ছিল। এই পোস্ট করার আগে আমাকে অনেকবার ভাবতে হয়েছে। পুনর্বিবাহ আমাদের সমাজে আজও একটা ‘ট্যাবু’।” তিনি তাঁর মায়ের একটি ছবিও শেয়ার করেন। ওই ভাইরাল হয়ে যাওয়া পোস্টে তিনি তাঁর বাবার সঙ্গে মায়ের অশান্তিপূর্ণ বিয়ের কথা উল্লেখ করেন। একটি ঘটনার কথা তিনি উল্লেখও করেন পোস্টে। লেখেন— ‘‘একবার দেখেছিলাম নিগৃহীত হওয়ার পরে তাঁর কপাল দিয়ে রক্ত পড়ছে। আমি তাঁর কাছে জানতে চাই, তিনি কেন এতটা সহ্য করছেন। আমার মনে পড়ে মা আমাকে বলেছিলেন, তিনি আমার জন্যই বেঁচে রয়েছেন। এবং তিনি আরও সহ্য করার জন্য প্রস্তুত।”

এরপর গোকুল জানান, সেই সময়ের কথা, যখন তিনি ও তাঁর মা বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন। তিনি লেখেন, ‘‘আমি যখন আমার মায়ের হাত ধরে ওই ঘর থেকে বেরিয়ে আসি, তখনই ঠিক করেছিলাম আমি মাকে আবার বিয়ে দেব। আমার মা, যিনি তাঁর যৌবন আমার জন্য ত্যাগ করেছিলেন, তাঁর অনেক স্বপ্ন পূরণ করার ছিল। অনেক উচ্চতায় পৌঁছনোর ছিল। আমি আর কিছু বলতে চাই না। আমি এটাকে গোপন রাখতে চাই না। তোমার বিবাহিত জীবন সুখের হোক মা।”
শেয়ার হওয়ার পর থেকে ওই পোস্ট ৩১,০০০ ‘লাইক’ পেয়েছে। ৩০০০-এর বেশি মানুষ ‘শেয়ার’ করেছেন পোস্টটি। বহু মানুষ ওই পোস্টের তলায় গোকুল ও তাঁর মা’কে তাঁদের মনের জোরের জন্য প্রশংসা করেছেন।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/কেএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close