দ্য ওয়ার্ল্ড

ব্যতিক্রমিক চিন্তা ধারার ফল এটা।

মানুষ শখের বশে নানান কিছু করে থাকে, আমাদের বোঝার ঊর্ধ্বে। ঠিক তেমনই পাখি হওয়ার ইচ্ছা পূরণ করতে নিজের কান কেটে, জিহ্বা চিরে ও নাক বড় করেছেন ওয়েকি টেড রিচার্ডস(৫৬) নামের এক ব্যক্তি। পাখিপ্রেমিক রিচার্ডসের বসবাস যুক্তরাজ্য।

মিরর বলছেন, যুক্তরাজ্যের এই পাখিপ্রেমিক ব্যক্তিগত জীবনে একটি জুতার কারখানায় কাজ করতেন। চাকরি থেকে অবসর নেয়ার পর তিনি পাখির সন্ধানে পৃথিবীর নানা দেশ ঘুরে বেড়িয়েছেন। ২০০৭ সাল থেকে নিজের বাড়িতে পাখি পোষার পাশাপাশি নিজেকে পাখির মতো করে সাজাতে শুরু করেন তিনি। তার স্ত্রী স্টেলাও এরই মধ্যে নিজেকে পাখির মতো করে সাজানোর কাজ শুরু করেছেন।

পাখির বেশে নিজেকে দেখতে চান বলে, ছয় ঘণ্টার অস্ত্রোপচারে রিচার্ডসের শরীর থেকে কান কেটে নিয়েছে চিকিৎসকরা। আর বিশেষ আরেক অস্ত্রোপচারের মাধ্যমে নাকটিকে বড় করিয়ে নিয়েছেন তিনি। এখন এমন একজন শল্যচিকিৎসক খুঁজছেন যিনি তার নাকটিকে পাখির মতো বাঁকা করে দিতে পারবেন।

কান কাটা, নাক বড় করা ও আর গায়ে আঁকানো ১১০টি ট্যাটু কেউ কেউ উপভোগ করলেও অনেকেই তার সমালোচনা করেছেন। তবে রিচার্ডস শুধু তার কান কাটার পেছনে যুক্তি দাঁড় করিয়েছেন। তিনি বলেন, এতদিন ধরে বড় বড় চুলে কান এমনিতেই ঢাকা থাকত। দেখা তো যেতই না। তাহলে কান দুটো কেটে ফেলতে বাধা কোথায়!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close