Uncategorizedবাংলাদেশ

বিতর্ক প্রতিযোগিতায় দ্বিতীয় রানার্সআপ বাঙলা কলেজ

নিজস্ব প্রতিবেদক

‘সহিংস উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতায়’ বিজয়ী দলগুলোকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১৬টি দল অংশগ্রহণ করে। এতে চ্যাম্পিয়ন হয় লালমাটিয়া মহিলা কলেজ, রানার্সআপ তামিরুল মিল্লাত কামিল মাদরাসা এবং দ্বিতীয় রানার্সআপ সরকারি বাঙলা কলেজ।

অনুষ্ঠানটি ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার সহযোগিতায় মানুষের জন্য ফাউন্ডেশনের সম্পৃতি প্রকল্পের আওতায় আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন হাসান আহম্মেদ চৌধুরী কিরন। সভাপতিত্ব করেন লালমাটিয়া মহিলা কলেজের অধ্যক্ষ।

মনিরুল ইসলাম বলেন, বিগত সময়ে সহিংস উগ্রবাদের সঙ্গে যারা জড়িয়েছে তাদের অধিকাংশেরই বয়স ১৫ থেকে ৩০। তাই নতুন প্রজন্মকে অপরাধ থেকে বিরত রাখতে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য, গত এক বছর আগে ‘তারুণ্যই রুখবে জঙ্গিবাদ’ এই স্লোগানকে সামনে রেখে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ সহযোগিতায় মানুষের জন্য ফাউন্ডেশনের সম্পৃতি প্রকল্পের আওতায় ‘সহিংস উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা’ নিয়মিত আয়োজন করা হচ্ছে।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/এফওয়াই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close