জাতীয়

প্রাণের হলুদ-সেমাই, পুষ্টির তেলসহ ১৬ পণ্যের লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রাণের হলুদ-সেমাই, পুষ্টির তেলসহ ১৬টি পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। এসব পণ্য মানহীন ও ভেজালের উপস্থিতি পাওয়ার পর দ্বিতীয়বার পরীক্ষায়ও উত্তীর্ণ হতে পারেনি।

রোববার (১৬ জুন) বিএসটিআইয়ের আইনজীবী আদালতকে এসব তথ্য জানান। এর প্রতিক্রিয়ায় আদালত বলেন, ‘অনেক সময় আমরা শুনি পণ্য পরীক্ষায়ও লেনদেন হয়। এমনটা আমাদের সামনে এলে দুদককে নয়, সোজা জেলে পাঠিয়ে দেওয়া হবে।’

লাইসেন্স বাতিল করা ১৬টি পণ্য হচ্ছে, প্রাণ হলুদের গুঁড়া, প্রাণ লাচ্ছা সেমাই, পুষ্টি সরিষার তেল, ড্যানিশ হলুদের গুঁড়া, ড্যানিশ কারি পাউডার, মোল্লা সল্ট, মিষ্টি মেলার লাচ্ছা সেমাই, ডানকান’স মিনারেল ওয়াটার, নূর স্পেশাল লবণ, দাদা সুপার লবণ, তিন তীর লবণ, স্টারশিপ লবণ, তাজ লবণ, জেদ্দা লাচ্ছা সেমাই, সান চিপস ও অমৃত লাচ্ছা সেমাই।

প্রসঙ্গত, গত মে মাসে মাহে রমজান উপলক্ষে বাজারে চলমান ৪০৬টি খাদ্যপণ্যের নমুনা পরীক্ষা করে বিএসটিআই। ওই পরীক্ষায় ৩১৩টি পণ্যের ফলফল প্রকাশ করা হয়। সেখানে ৫২টি পণ্য ভেজাল বা মানহীন বলে প্রতিবেদন দেয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানটি। এই ৫২টি পণ্য নতুন করে পরীক্ষার করা হলে ৩৬টি পণ্য পুনঃপরীক্ষায় উতরে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close