প্রবাসে বাংলা

প্রবাসের জন্য দক্ষ শ্রমিক তৈরি হচ্ছে

প্রবাসে বাংলা ডেস্ক

আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে। সেই লক্ষ্যে প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষণকেন্দ্র নির্মাণ করছে সরকার।

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে চতুর্থ শোকেস বাংলাদেশ-গো গ্লোবাল অনুষ্ঠানে ‘চ্যালেঞ্জস অ্যান্ড অপরচুনিটিজ অব স্কিলড হিউম্যান রিসোর্সেস এক্সপোর্ট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ একথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ অসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) সভাপতি বেনজির আহমদ এমপি সভায় সভাপতিত্ব এবং সঞ্চালনা করেন। মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বায়রার মহাসচিব ও অভিবসান বিশেষজ্ঞ হিসাবে পরিচিত শামীম আহমেদ চৌধুরী নোমান।

মুসলিম কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রধান দাতুক নাদজিম, কেপিজে-এর সিইও মোহাম্মদ তৌফিক বিন ইসমাইল এবং এনআরবির চেয়ারম্যান শেখ আজবীর খান প্রমুখ বক্তৃতা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শোকেস বাংলাদেশ গো গ্লোবাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। এতে মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার অং কিয়াং মিং, বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন।

এ ছাড়াও মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মুহ. শহিদুল ইসলাম ও শোকেস বাংলাদেশ-এর চেয়ারম্যান আলমগীর জলিল বক্তব্য রাখেন।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/এফওয়াই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close