দ্য ওয়ার্ল্ড

প্রধানমন্ত্রীকে ভিডিও বার্তায় যা বললেন পেলে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা -পেলে

দ্য ওয়ার্ল্ড দ্য ওয়ার্ল্ড ডেস্ক

ঢাকা: হ্যালো প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আপনার জন্য শুভ কামনা। একসঙ্গে কাজ করার সুযোগ সেটা হবে দারুণ, এই কথাটাই আপনাকে বলতে চাই। আমি মনে করি, এটা সবার জন্যই ভালো হবে। আশা করি, শিগগিরই আপনার দেখা পাব।’

গত ২৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘পেলে ইনিশিয়েটিভ ফর ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড ওয়ার্ল্ড পিস’ এর অংশ হিসেবে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা জানিয়ে একটি চিঠি পাঠিয়েছিলেন পেলে। আর তার ওই বার্তা পৌঁছে দিতে শেখ হাসিনার সাক্ষাৎ চান পেলে ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি সাইফুল আমিন ভূঁইয়া।

বর্তমানে লন্ডনে অবস্থানরত কানাডা প্রবাসী সাইফুল আমিন ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সরাসরি এই ভিডিওটি পৌঁছে দিতে চেয়েছিলেন তিনি। তা এখনো সম্ভব হয়নি।

পেলে আর্থ কাপ প্রকল্পের সঙ্গে জড়িত এই বাংলাদেশি বলেন, ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং পৃথিবীকে বাঁচানোর আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজে অভিভূত বলেই পেলে তাকে ভিডিও বার্তা পাঠান ও চিঠি লেখেন।’

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্তা দিলে সেটিও পেলের কাছে পৌঁছে দিতে চান সাইফুল আমিন ভূঁইয়া। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে বেশি হুমকির মুখে থাকা দেশগুলোর একটি বাংলাদেশ এই ফুটবল টুর্নামেন্টে সম্পৃক্ত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাশে চেয়ে এমনি একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় মানুষকে ঐক্যবদ্ধ করতে ‘আর্থ কাপ’ টুর্নামেন্ট আয়োজনে প্রধানমন্ত্রীকে পাশে চান পেলে।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/ বিএইচ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close