জাতীয়

তাহেরীর বিরুদ্ধে মামলা

নিজের ওয়াজের মধ্য দিয়ে ইউটিউব, ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে আলোচিত-সমালোচিত মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরী।

রোববার ঢাকায় বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আ স ম জগলুল হোসেনের আদালতে আইনজীবী ইব্রাহিম খলিল এ মামলা করেন।ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৮ ও ৩১ ধারায় মামলাটি হয়েছে।

ওয়াজে অশালীন বক্তব্য, অঙ্গভঙ্গি এবং নাচ-গানের অভিযোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে রাখা হয় তাহেরীকে।

মন্ত্রণালয় সূত্র থেকে গত সপ্তাহে জানানো হয়, প্রতিটি ওয়াজ মাহফিল আয়োজনের জন্য স্ব স্ব জেলার ডিসি কার্যালয়ের অনুমতিপত্র, থানা পুলিশসহ কয়েকটি দপ্তরে অবগত করতে হয়। তাহেরীর বিষয়ে ওয়াজ মাহফিলে অশ্লীল কথা ও অশ্লীল ভঙ্গি করার বিষয়টি ইতোমধ্যে মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে এসেছে। এরপর থেকে দেশের কয়েকটি জেলায় তার ওয়াজ মনিটরিং করার জন্য মৌখিক নির্দেশনা দেয়া হয়।

জিকিরের সময় নেচে-গেয়ে ‘বসেন বসেন, বইসা যান’ বলায় সমালোচিত হন তাহেরী। ওই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে নানারকম ট্রল ও ভিডিও ছড়িয়ে পড়েছিল। এরপর কিছুদিন ওয়াজ বন্ধও রেখেছিলেন তিনি।কিন্তু সম্প্রতি চায়ের কাপ হাতে নিয়ে ‘ঢেলে দেই’ শব্দ দু’টি দিয়ে আবারও আলোচনায় এসেছেন তাহেরী।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বেঁধে দেয়া কিছু নিয়ম মেনে ওয়াজের বক্তারা কথা বলছেন কি-না, সেটিও নজরদারির নির্দেশ দেয়া হয়েছিল।


Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close