বাংলাদেশ

চুক্তি ভিত্তিক নিয়োগে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পূরন না করে জনবল নিয়োগ দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

মোঃ তারিকুর রহমান চুয়াডাংগা প্রতিনিধিঃচুয়াডাংগা কেরু এন্ড কোম্পানীতে (চিনিকলে) চুক্তি ভিত্তিক নিয়োগে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পূরন না করে জনবল নিয়োগ দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। রোববার বিকেলে দর্শনা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির অংশ হিসাবে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের। সদস্যরা দর্শনা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি দর্শনা পৌর শহরের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে কেরু এ্যান্ড কোম্পানীর জেনারেল অফিসের সামনে শেষ করে। পরে সেখানে মানববন্ধন করেন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। এ সময় কেরু এ্যান্ড কোম্পানীতে নিয়োগে অর্থ বানিজ্যসহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তোলেন মুক্তিযোদ্ধারা।

বক্তারা বলেন বর্তমান সরকার যখন মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মান জানিয়েছে। ঠিক তখনই সম্পূন্ন নিয়ম বহিভূতভাবে চুক্তিভিত্তিক নিয়োগে ১৩২ জনকে অবৈধভাবে ও মোটা অংকের উৎকোচের মাধ্যমে নিয়োগ দেওয়া হয়েছে। যা মুক্তিযোদ্ধাদের সন্মানহানী হয়েছে। দ্রুত অবৈধ নিয়োগ বাতিল করে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাস্তাবায়নেরও দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এ সময় বক্তব্য রাখেন দর্শনা সরকারী কলেজের সাবেক জি এস মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা সন্তান রবিউল ইসলাম ও শাবানা খাতুন সহ অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button