ক্রীড়াঙ্গন

গোলই পেল না ব্রাজিল

দ্য ওয়ার্ল্ড বিডি ডেস্ক

ভেনেজুয়েলার কাছে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়তে হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। বল দখলে রেখে একের পর এক আক্রমণ করলেও হবে, গোলই পেল না ব্রাজিল।

সালভাদরে বাংলাদেশ সময় বুধবার সকালে ‘এ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

স্কোরশিটে না উঠলেও জালে কিন্তু তিনবার বল পাঠিয়েছিল স্বাগতিকরা। তবে প্রথমার্ধে রবের্তো ফিরমিনোর প্রচেষ্টা বিফলে যায় রেফারির ফাউলের বাঁশিতে। আর দ্বিতীয়ার্ধে গাব্রিয়েল জেসুস ও ফিলিপে কৌতিনিয়ো জালের দেখা পেলেও দুবারই ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে অফসাইডের জন্য তা বাতিল করেন রেফারি।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ তৈরি করা ব্রাজিল পঞ্চদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিল। তবে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন দাভিদ নেরেস। দুই মিনিট পর ডান দিক থেকে রিশার্লিসনের জোরালো নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধের বাকি সময়ও আক্রমণে ছিল না তেমন ধার। ফলে ভেনেজুয়েলার রক্ষণভাগকে ব্যস্ত রাখলেও বিরতির আগে গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি তিতের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক শুরু করা ব্রাজিলের ৫০তম মিনিটে আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় অরক্ষিত নেরেসের জোরালো শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে প্রতিহত হলে। ৬০তম মিনিটে জালে বল পাঠিয়েছিলেন রিশার্লিসনের বদলি নামা ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

শেষ দিকে এভেরতনের কাটব্যাক পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেছিলেন বার্সেলোনার মিডফিল্ডার কৌতিনিয়ো। তবে ভিএআরের সাহায্যে আবারও অফসাইডের সিদ্ধান্ত দেন রেফারি।

যোগ করা সময়ের শেষ মুহূর্তে কৌতিনিয়োর কর্নারে ফের্নান্দিনিয়োর হেড পোস্ট ঘেঁষে চলে গেলে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ে টুর্নামেন্টটির আটবারের চ্যাম্পিয়নরা।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। আসরের উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল দানি আলভেসের দল।

রিও দে জেনেইরোয় দিনের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারানো পেরু সমান ৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ভেনেজুয়েলার পয়েন্ট ২।

আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সাও পাওলোয় পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

দ্য ওয়ার্ল্ডবিডি/ঢাকা/কেএ 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close