জাতীয়

এমপি বুবলিকে পদত্যাগ করতে বললেন ব্যারিস্টার সুমন

পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে দল থেকে বহিষ্কার হওয়া সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে পদত্যাগের আহ্বান জানিয়েছে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

একই সঙ্গে তিনি বুবলির সমালোচনা করেছে বলেছেন, একটা মানুষের এমপি থাকা কি খুব জরুরী? উনি নরসিংদীর জনপ্রিয় লোকমান সাহেবের স্ত্রী। উনি কি বুঝতেছেন ওনার ব্যক্তিগত দায় আওয়ামী লীগের ওপর পড়তেছে। 

তিনি বলেন, আমি জানতে চাই, একটা মানুষ আর কত হলে উনি স্বসম্মানে পদত্যাগ করবেন…। আমি মনে করি যে পুরো সরকার, মাননীয় প্রধানমন্ত্রী বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন। লোকমান সাহেবের কথা চিন্তা করে আপনাকে এমপি বানানো হয়েছিল। এখন প্রধানমন্ত্রী বিব্রতকর পরিস্থিতে পড়েছেন।

ব্যারিস্টার সুমন সোমবার (২৫ নভেম্বর) সামাজিকমাধ্যম ফেসবুকে লাইভে এসে এসব কথা বলেন।

এর আগে গত সোমবার (২৫ নভেম্বর) সামাজিকমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে বুবলি স্বপরিবারে আত্মহত্যার হুমকি দিয়েছিলেন। তবে কিছুক্ষণ পর সেই স্ট্যাটাস সরিয়ে নেয়া হয়।

সুমন বলেন, সংবিধানের ধারা ৭০ অনুযায়ী কোনো সংসদ সদস্যের নৈতিক স্খলন ঘটলে তার পদত্যাগ করা উচিত। একটা মানুষের এমপি থাকাটা কি খুবই জরুরি? মেয়র লোকমানের জনপ্রিয়তার কথা চিন্তা করে আপনি এমপি পদ থেকে পদত্যাগ করে নতুন ইতিহাস সৃষ্টি করুন।


প্রসঙ্গত, ২০১১ সালে সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদী পৌরসভার তৎকালীন মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেনের স্ত্রী এমপি বুবলী। একাদশ সংসদ নির্বাচনের আগে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা অনুযায়ী, বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি বাউবির বিএ কোর্সে ভর্তি হন। বুবলী ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে অন্য কেউ বিএ পরীক্ষা দেয়ার বিষয়টি উঠে আসে গণমাধ্যমের খবরে। এ ঘটনায় বুবলীকে সব পরীক্ষা ও রেজিস্ট্রেশন বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close