বাংলাদেশ

ইবি ছাত্রলীগ বিদ্রোহী গ্রুপের দুর্নীতি বিরোধী মিছিল


মোয়াজ্জেম আদনান,ইবিঃ 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুর্নীতির সাথে জড়িত শিক্ষক ও বহিরাগতদের শাস্তির দাবিতে মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। 
মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা দেড় টায় ছাত্রলীগের দলীয় ট্রেন্ড থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন তৌকির মাহফুজ মাসুদ, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত। আলোচনা শেষে অর্ধ-শতাধিক নেতাকর্মীরা উপাচার্যের কাছে জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ প্রধান প্রকৌশলীর অব্যাহতির আবেদন করার পিছনে যে দুর্নীতিযুক্ত শিক্ষক ও বহিরাগতদের  চাপ প্রয়োগ করা হচ্ছে তাদের শাস্তির দাবি উত্থাপন করে সৌজন্য সাক্ষাৎ করেন। 
সাক্ষাৎকালে নেতারা বলেন, একটা কুচক্রী মহল প্রধান প্রকৌশলীকে বিভিন্ন ভাবে চাপ দিচ্ছে, যার সাথে শিক্ষক ও বহিরাগত জড়িত এবং এ কারণে তিনি পদ থেকে অব্যাহতির জন্য আবেদন করেছেন। আমরা এই দুর্নীতির সাথে জড়িতদের খুঁজে বের করে শাস্তির চাবি জানাই, এসময় তারা ৪৮ ঘন্টার মধ্যে খুঁজে বের করে শাস্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি প্রদান করেন। 
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড.রাশিদ আসকারী বলেন,আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে দায়িত্ব নেওয়ার পর কেউ যদি আমার বিরুদ্ধে কোন ৫ পয়সার দূর্নীতি প্রমানিত করতে পারে তাহলে সাদা কাগজে আমি রিজেন্ট করবো এবং তিনি আরো বলেন বর্তমান প্রশাসন আমার দায়িত্ব পালনের সময় ৩৭ জন শিক্ষক বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নিয়েছি।আমাদের প্রকৌশলী যদি কারো কথা বলেন আমরা সাথে সাথে পদক্ষেপ নেব। 
এবিষয়ে প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল বলেন,বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক ও বহিরাগত কেউ আমাকে হুমকি দেননি তবে কোনো কাজ করতে গেলে প্রতিবন্ধকতা আসতে পারে।আমি আমার ব্যক্তিগত কারণে প্রধান প্রকৌশলীর পদ থেকে পদত্যাগ করেছিলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close